Press "Enter" to skip to content

স্ট্রেচ মার্ক কমাতে গুরুত্বপূর্ণ তেল :

স্ট্রেচ মার্ক লিঙ্গ নির্দিষ্ট নয় – পুরুষ ও মহিলা উভয়ই এর মুখোমুখি হয়। বিশেষ করে গর্ভবতী মহিলা এবং কিশোর-কিশোরীদের ক্ষেত্রে এই স্ট্রেচ মার্কগুলি বেশি দেখা যায়। ত্বকের এই প্রসারিত দাগগুলি সত্যিই বিরক্তিকর হতে পারে, তবে এটি কোনো অসুস্থতার লক্ষণ যখন নয় । স্ট্রেচ মার্কগুলি সাধারণত সময়ের সাথে বিবর্ণ হয়ে যায়, যদিও গুরুতরগুলি পুরোপুরি যায় না তবে ত্বকে তাদের উপস্থিতি এবং গঠন উন্নত করতে পারে। প্রাকৃতিক উপায়ে স্ট্রেচ মার্ক কমাতে আপনার জন্য আমাদের কাছে কিছু সমাধান আছে ।

ক্লোভিয়া বোটানিকা নো স্ট্রেচ মার্কস তেল:

রোজমেরি, রোজশিপ, আরগান, গাজরের বীজ, আঙ্গুরের বীজ এবং হোয়েট জার্ম এর মতো অনেক প্রয়োজনীয় তেলের সংমিশ্রণ, এই স্ট্রেচ মার্কস তেলটি স্ট্রেচ মার্ক এবং ক্ষতচিহ্ন কমায়। ত্বককে ময়শ্চারাইজ করে এবং হাইড্রেট করে। ত্বকের সামগ্রিক গঠন উন্নত করে এবং ত্বকের টোনকে সমান করে।

এসেনশিয়াল অয়েল স্ট্রেচ মার্ক কমাতেও উপকারী। নিচে কয়েকটি অপরিহার্য তেল রয়েছে যা স্ট্রেচ মার্কের উপর  একটি নির্দিষ্ট প্রভাব দেখিয়েছে। আসুন, তাদের পরীক্ষা করে দেখা যাক !

 1. ক্লোভিয়া বোটানিকা টি ট্রি এসেন্সিয়াল তেল:

এই টি ট্রি এসেন্সিয়াল তেলে  রয়েছে ত্বকের অসংখ্য উপকারিতা। এর অ্যান্টিমাইক্রোবিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য আপনার ত্বককে সুস্থ রাখে। এই টি ট্রি তেলটির সাথে ক্লোভিয়া বোটানিকার একটি ক্যারিয়ার জোজোবা তেল মেশালে তা ত্বকের সামগ্রিক গঠন এবং চেহারা উন্নত করতে এবং একজিমার মতো চর্মরোগ প্রতিরোধ করবে । চা গাছের তেল যেকোনো ধরনের দাগ কমায়। যাইহোক,  মানুষ এতে জ্বালা এবং অ্যালার্জির প্রতিক্রিয়া অনুভব করতে পারেন  তাই এই অপরিহার্য তেল ব্যবহার করার সময় সতর্ক থাকুন। ব্যবহারের আগে একটি প্যাচ টেস্ট করুন।

2. ক্লোভিয়া বোটানিকা অরেঞ্জ এসেন্সিয়াল তেল:

এই অরেঞ্জ এসেন্সিয়াল অয়েল অনেক স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যার চিকিৎসায় কার্যকর। অরেঞ্জ অয়েল ত্বকের গঠন উন্নত করে এবং জক ইচ, অ্যাথলিটস ফুট এবং দাদ এর মতো সমস্যাগুলির চিকিৎসা করে। এই অরেঞ্জ অয়েল স্ট্রেচ মার্ক কমাতে সাহায্য করে। এটি ত্বকের খুঁতত্রুটি, কালো দাগছোপগুলিকেও হালকা করে এবং একটি তাত্ক্ষণিক প্রাণবন্ত আভা আনে । এমনকি ব্রেকআউট প্রতিরোধ করে, নিস্তেজ ত্বককে উজ্জ্বল করে এবং সান ট্যানকে হালকা করে।

3. ক্লোভিয়া বোটানিকা প্যাচৌলি এসেন্সিয়াল তেল:

প্যাচৌলি অপরিহার্য তেল বলিরেখা, সূক্ষ্ম রেখা প্রতিরোধে কার্যকর এবং এটি কোলাজেন উৎপাদনও বাড়ায়। প্যাচৌলি তেলের এই কোলাজেন-বুস্টিং বৈশিষ্ট্য স্ট্রেচ মার্কের উপস্থিতি কমাতে সাহায্য করে।

4. ক্লোভিয়া বোটানিকা রোজ এসেন্সিয়াল তেল :

এই রোজ এসেন্সিয়াল অয়েল গর্ভবতী মহিলাদের পূর্বের স্ট্রেচ মার্কগুলির সাথে স্ট্রেচ মার্কের চেহারা কমাতে সাহায্য করে। উপরন্তু এই রোজ এসেন্সিয়াল তেল ত্বকে একটি প্রাকৃতিক টোনার হিসাবে কাজ করে এবং ত্বকের গঠন উন্নত করে। ঋতুস্রাবের সময় তলপেটে লাগালে ক্র্যাম্প কমে যায়।

5. ক্লোভিয়া বোটানিকা ফ্রাঙ্কিনসেন্স এসেন্সিয়াল তেল :

লোবান এসেন্সিয়াল তেল ত্বককে প্রশমিত করতে, ব্যাকটেরিয়াকে মেরে ফেলতে এবং এমনকি ত্বকের অসম টোন সমান করতে সাহায্য করে। এটি দাগ এবং স্ট্রেচ মার্ক চিকিৎসায়ও সাহায্য করে। এই এসেনশিয়াল অয়েলটি টপিক্যালি ব্যবহার করলে বার্ধক্যজনিত ত্বক পুনরুজ্জীবিত করতে সাহায্য করে। এটি একজিমা এবং সোরিয়াসিসের মতো ত্বকের সমস্যারো সমাধান করে।

6. ক্লোভিয়া বোটানিকা গাজর বীজ এসেন্সিয়াল তেল :

এই গাজর বীজের অপরিহার্য তেলে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল বৈশিষ্ট্য প্রমাণিত হয়েছে যা দাগ এবং  স্ট্রেচ মার্কের চিকিৎসায় কার্যকর হতে পারে। আরও এই অপরিহার্য তেল ব্রণ কমায় এবং ত্বকের গঠন উন্নত করে।

উপরে উল্লিখিত এসেন্সিয়াল তেলগুলি স্ট্রেচ মার্কের উপস্থিতি হ্রাস করে এবং ত্বকের গঠন উন্নত করে। এই তেলগুলি ত্বকের স্বাস্থ্য বাড়ায় এবং ত্বককে নিশ্চিতভাবে প্রাকৃতিক এবং উজ্জ্বল দেখায়! আপনার সমস্ত ত্বকের সমস্যার জন্য ক্লোভিয়া বোটানিকা এসেন্সিয়াল তেল বেছে নিন ।